গিয়াস আহমেদের বাসভবনে মেয়র এরিক অ্যাডামস

গিয়াস আহমেদের পরিবারের সঙ্গে মেয়র এরিক অ্যাডামস। ছবি: নিহার সিদ্দিকী।

জার্নাল রিপোর্ট : নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বাংলাদেশিদের আয়োজনে দুই ডজনেরও বেশি অনুষ্ঠানে অংশ নিয়েছেন বিভিন্ন সময়ে। গত ২৮ নভেম্বর মঙ্গলবার তিনি গিয়েছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদের লং আইল্যান্ডের বাসভবনে। মেয়র অ্যাডামস বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনদের সাথে অত্যন্ত আন্তরিকভাবে কথা বলেন। তাদের কথা শোনেন।
অনুষ্ঠানে মেয়র এরিক অ্যাডামস বলেন, এনওয়াইপিডি’র একজন অফিসার হিসেবে দায়িত্বপালনকালীন আমি নিউইয়র্ক সিটি নিয়ে স্বপ্ন দেখি। অনেক বছর আগে আমি ফসল রোপন করেছিলাম। সেই ফসল আজ ফল দিচ্ছে। আমি আমার ও জীবনের গল্প থেকেই সিটির মেয়র হয়েছি।
তিনি ২০০১ সালের নিউইয়র্ক তথা সারা আমেরিকার বিশেষ পরিস্থিতির কথা স্মরণ করিয়ে বলেন, তখন সিটি এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলো। মুসলিম কমিউনিটি বিপদগ্রস্ত ছিলো। সেসময় একজন পুলিশ অফিসার হিসাবে এনওয়াইপিডি’র মুসলিম অফিসারদের নিয়ে অ্যাটর্নির অফিসে যাই এবং সহযোগিতা কামনা করি। পরবর্তীতে মুসলিম পুলিশ অফিসার্স অ্যাসোসিয়েশন গঠন করা হয়। মেয়র বলেন, নিউইয়র্ক সিটি সকল সম্প্রদায়ের, সকল কমিউনিটির সিটি। তাই কোন অবস্থাতেই এই সিটিতে হেইট ক্রাইম প্রশ্রয় দেওয়া হবে না।
অনুষ্ঠানের আয়োজক গিয়াস আহমেদ জানান, মেয়র এরিক অ্যাডামস রাত ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত তার লং আইল্যান্ডের বাসভবনে অবস্থান করেন। এসময় মেয়রের জন্য ফান্ড রেইজও করা হয় এবং মেয়র এরিক অ্যাডামসকে বাংলাদেশি কমিউনিটির ভালো বন্ধু আখ্যা দেন কমিউনিটি নেতারা। তাকে আবারও সিটি মেয়র পদে নির্বাচিত করার আহবান জানান তারা। বাসায় পৌছার পর মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি বাংলাদেশি খাবার উপভোগ করেন।
গিয়াস আহমেদ ও তার পরিবারের আমন্ত্রণে মেয়রের সম্মানে আয়োজিত এ অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ সম্রাট, বিশিষ্ট ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আসেফ বারী টুটুল, জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক মাকসুদুল হক চৌধুরী, রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, সারাহ হোম কয়ারের শাহাজাদী ও রেজোয়ানা রাজ্জাক সেতু, লায়ন সাইফুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, শোটাইম মিউজিকের আলমগীর খান আলম, জাহাঙ্গীর জয়, মোহাম্মদ আজাদ প্রমুখ।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin