লায়ন্স ক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত

লায়ন্স ক্রাবের মাসিক সভায় বক্তব্য দেন সভাপতি শাহনেওয়াজ। ছবি: সংগৃহীত।

জার্নাল রিপোর্ট : নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের মাসিক সভা ও থ্যাংকসগিভিং ডিনার পার্টি গত ২৮ নভেম্বর মঙ্গলবার জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক জেএফএম রাসেল।
সভায় ভবিষৎ করণীয় ও কর্মসূচি নিয়ে ক্লাব সদস্যরা খোলামেলা আলোচনা করেন। এতে ব্লাড ড্রাইভ ও কম্বল বিতরণ সফল করার জন্য দুটি উপকমিটি গঠিত হয়।
ব্লাড ড্রাইভ কমিটির আহবায়ক ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন যথাক্রমে আব্দুর রশীদ বাবু ও গোলাম এন হায়দার মুকুট। কমিটির দুজন সদস্য হলেন ডেইজি ইয়াসমিন ও কামরুল মজুমদার। কম্বল বিতরণ কমিটির আহবায়ক ও সদস্য সচিব হলেন যথাক্রমে মোহাম্মদ সাঈদ ও মাসুদ রানা তপন।
সভায় সংগঠনের সভাপতি শাহ নেওয়াজ নিজেই ১০০ কম্বল প্রদানের ঘোষণা দেন। রিয়েলটর নুরুল আজিম ও আশা হোম কেয়ারের কর্ণধার আকাশ রহমান ৫০টি করে কম্বল দেবেন বলে জানান।
সভায় বিভিন্ন পর্বে আলোচনায় অংশ নেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মতিউর রহমান, লায়ন রকি আলিয়ান, রেজা রশীদ, ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, আমেনা নেওয়াজ, আকাশ রহমান, রহুল আমীন, এফইএমডি রকি, আবু বকর সিদ্দীক, মোস্তফা অনিক রাজ, আব্দুর রশীদ বাবু, আবুল কাশেম, মাসুদ রানা তপন, তৌহিদ ইসলাম, সারোয়ার খান বাবু, ইঞ্জিনিয়ার আহমেদ সোহেল, নাসির উদ্দীন, এএফএম জামান, মনোয়ারুল ইসলাম ও বদরুদ্দোজা সাগর।
সভা শেষে জামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি পদে শাহ নেওয়াজ ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি পদে মনোয়ারুল ইসলাম নির্বাচিত হওয়ায় নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব তাদের ফুল দিয়ে অভিনন্দন জানায়।
উল্লেখ্য, নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব তাদের সেবামূলক কর্মকাণ্ডের ধারাবাহিকতায় গত ৪ মাসে ১৭টি কল্যাণমূলক সেবা পরিচালনা করেছে। এরমধ্যে রক্তদান কর্মসূচি, দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ ও বাংলাদেশে গরীব শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ উল্লেখযোগ্য। আগামী ২৩ ডিসেম্বর রয়েছে এক রক্তদান কর্মসূচি।

কর্মকর্তারা আশা করছেন- এ দিন শতাধিক বাংলাদেশি রক্তদান কর্মসূচিতে অংশ নেবেন। ব্রংকস, কুইন্স ও ব্রুকলিনে প্রকৃত দরিদ্র ও হোমলেসদের মধ্যে ডিসেম্বরেই ৪ শত কম্বল বিতরণের সিদ্ধান্ত নিয়েছেন লায়ন্স কর্মকর্তারা। এ লক্ষ্যে ২৮ নভেম্বর মঙ্গলবার লায়ন্স ক্লাবের সভায় তাৎক্ষণিকভাবে ১৯০০ ডলার ক্লাব সদস্যরা প্রদান করেন।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin