ঢালিউড অ্যাওয়ার্ডে তারার মেলা

ছবি- ইউএসবিডিজার্নাল

একঝাঁক তারকা শিল্পীর উপস্থিতি ও পরিবেশনায় নিউইয়র্কে অনুষ্ঠিত হলো শোটাইম মিউজিক আন্ড প্লে (এসএমপি) আয়োজিত জমজমাট ঢালিউড অ্যাওয়ার্ড। গত ১৬ অক্টোবর রোববার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকার অ্যামাজুরার সুবিশাল হলে বসেছিল ঢালিউড অ্যাওয়ার্ডের ২০তম আসর। বর্ণাঢ্য ও জমকালো এ আয়োজনে দেশ ও প্রবাসের ২৭ শিল্পী ও কলাকুশলীকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।


আয়োজক প্রতিষ্ঠানের কর্ণধার আলমগীর খান আলম জানিয়েছেন, ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানের জন্য অ্যামাজুরা হল আর যথেষ্ঠ নয়। আগামীতে এখানে আর অনুষ্ঠান করা যাবে না। ভালো কোনো অভিজাত ভেন্যু খোঁজা হবে।
শো’টাইম মিউজিক অ্যান্ড প্লে’র (এসএমপি) সিগনেচার প্রোগ্রাম ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড, যা সংক্ষেপে ‘ঢালিউড অ্যাওয়ার্ড’ নামে পরিচিত। এর আগে সফলভাবে ১৯টি আসর বসেছে নিউইয়র্কে। প্রতিটি অনুষ্ঠানে ছিল চমক। দেশ ও প্রবাসের গুণী শিল্পীরা পুরস্কারে ভ‚ষিত হয়েছেন। বৈশ্বিক করোনা মহামারীর মাঝে, অর্থাৎ ২০২০ সালে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠান হয়নি। গত বছর জমজমাট অনুষ্ঠান হয়েছে অ্যামাজুরা হলে। সেবছর সুপারস্টার শাকিব খান, চিত্রনায়িকা শবনম বুবলি এবং কিংবদন্তী সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনসহ একঝাঁক তারকা শিল্পী উপস্থিত ছিলেন।


১৬ অক্টোবর রোববার অনুষ্ঠিত ২০তম আসরে তারার মেলা বসেছিল। সুপারস্টার শাকিব খানের সঙ্গে কথিত প্রেমের গুঞ্জনে জড়িয়ে অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন জনপ্রিয় নায়িকা পূজা চেরী। এই বিতর্কে শাকিব খান ও পূজা চেরীকে উহ্য রাখা হয়েছিল, এমন দাবি আয়োজকদের। তবে, ঘোষিত সকল শিল্পী ও কলাক‚শলী এবাআকর্ষণ ছিল। তা হলো- এক অনুষ্ঠানে বাংলাদেশের তিন জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন চৌধুরী, তানজিন তিশা ও তাসনিয়া ফারিনের উপস্থিতি। তিনজনই ঢালিউড অ্যাওয়ার্ডের আমন্ত্রণে প্রথমবারের মত যুক্তরাষ্ট্রে এসেছেন। এছাড়া পুরো অনুষ্ঠানে দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন জনপ্রিয় ইউটিউব সিরিজ ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কাবিলা খ্যাত অভিনেতা জিয়াউল হক পলাশ। ‘ব্যাচেলর পয়েন্ট’-এর অন্তরা খ্যাত ফারিয়া শাহরীনকে নিয়ে প্রায় ১৫ মিনিট দর্শকদের মাতিয়ে রাখেন। নোয়াখালীর আঞ্চলিক ভাষায় তারা ব্যাচেলর পয়েন্টের নানান সংলাপ বলে দর্শকদের, বিশেষ করে তরুণ প্রজন্মকে বিনোদিত করেন।


অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন শো’টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। ২০তম আসর আয়োজনে যারা সহযোগিতা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সবার সহযোগিতায় ২০ বছর ধরে এত বড় আয়োজন সম্ভব হচ্ছে।


অনুষ্ঠানে ঢালিউড অ্যাওয়ার্ডের জন্য দেশ ও প্রবাসের ২৭ শিল্পী ও কলাকুশলীর নাম ঘোষণা করা হয়। তারা ছাড়াও যুক্তরাষ্ট্রের মডেল এবং বলিউড অভিনেত্রী নার্গিস ফাখরি পেয়েছেন ইন্টারন্যাশনাল আইকন অ্যাওয়ার্ড। প্রবাসের বেশ কয়েকজন পৃষ্ঠপোষকও পেয়েছেন ঢালিউড অ্যাওয়ার্ড। নৃত্য পরিবেশনার জন্য মঞ্চে বেশ কয়েকবার নার্গিস ফাখরির উপস্থিতি ছিল। তবে তার পোশাক পরিচ্ছদ নিয়ে দর্শকদের মধ্যে বেশ সমালোচনা ছিল।


যারা ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ড পেয়েছেন, তারা হলেন- সেরা টেলিভিশন অভিনেতা আফরান নিশো, সেরা টেলিভিশন অভিনেত্রী যথাক্রমে- মেহজাবিন চৌধুরী (চিরকাল আজ), তানজিন তিশা (শেষটা অন্যরকম ছিল), তাসনিয়া ফারিন (নিউ সেনসেশন), শ্রেষ্ঠ সহ-অভিনেত্রী শাহনাজ খুশি, সেরা গায়ক তাহসান খান, সেরা গায়িকা দিলশাদ নাহার কণা, সেরা চলচ্চিত্র অভিনেতা শাকিব খান (জনপ্রিয়) ও চঞ্চল চৌধুরী (হাওয়া), সেরা চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘হাওয়া’, সেরা চলচ্চিত্র অভিনেত্রী বিদ্যা সিনহা মীম (পরাণ), সেরা চলচ্চিত্র অভিনেত্রী (জনপ্রিয়) পূজা চেরী, সেরা অভিনেতা (কমেডি) জিয়াউল হক পলাশ, সেরা নাট্যপরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।


বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছেন চিত্রনায়ক ইমন, অভিনেত্রী ফারিয়া শাহরীন, জনপ্রিয় বাউল শিল্পী কালা মিয়া, সেরা টিভি সংবাদ পাঠিকা রুমানা আফরোজ, প্রবাসের সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন নীলিমা শশী। সেরা গায়ক শাহ মাহবুব। আরো পুরস্কার পেয়েছেন সঙ্গীতশিল্পী রানো নেওয়াজ ও রায়ান তাজ। সংগীতশিল্পীর বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছেন মরিয়ম মারিয়া। চিত্রনায়িকার বিশেষ সম্মাননা পেয়েছেন শিরীন শিলা। প্রবাসের সেরা উপস্থাপকের পুরস্কার পেয়েছেন কামরুজ্জামান বাবু।


এছাড়া যুক্তরাষ্ট্র প্রবাসী বেশ কয়েকজন পৃষ্ঠপোষকও পেয়েছেন এবারের নিউইয়র্ক ঢালিউড অ্যাওয়ার্ড। তারা হলেন- বিশিষ্ট চিকিৎসক চৌধুরী সারোয়ারুল হাসান, মূলধারার রাজনীতিক অ্যাটর্নি মঈন চৌধুরী, বাংলা ট্রাভেলের কর্ণধার বেলায়েত হোসেন বেলাল, হক অ্যান্ড সন্সের কর্ণধার একেএম ফজলুল হক, শাহ গ্রæপের প্রেসিডেন্ট শাহ জে চৌধুরী প্রমুখ।


বিজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন উৎসব গ্রæপের সিইও রায়হান জামান, ওয়াশিংটন ইউনিভার্সিটির চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ, মিস মি গ্রæপের কর্ণধার মোহাম্মদ জীবন, ৩৫তম ফোবানার কনভেনর জিআই রাসেল, সিপিএ মোহাম্মদ চিশতি, বিশিষ্ট ব্যবসায়ী মফিজুল ইসলাম, খায়রুল ইসলাম খোকন, বাউল শিল্পী কালা মিয়া, সোস্যাল মিডিয়া স্টার প্রিসিলা প্রমুখ।


মঞ্চে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের নাম ঘোষণা করেন শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। এছাড়া যৌথভাবে উপস্থানায় ছিলেন রুমানা আফরোজ।


অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন তাহসান খান ও ঢাকা থেকে আগত কণ্ঠশিল্পী তাহসিন মীম।
ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানের অফিসিয়াল ফটোগ্রাফার ছিলেন সিনিয়র ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী।
২০তম ঢালিউড অ্যাওয়ার্ডের গ্র্যান্ড স্পন্সর ছিলেন উৎসব গ্রæপের সিইও রায়হান জামান, গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, ওয়াশিংটন ইউনিভার্সিটির চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম এবং মিস মি গ্রæপের প্রেসিডেন্ট মোহাম্মদ জীবন।


রেড কার্পেট অভ্যর্থনা: ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক্যাল অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে যোগদানকারী তারকাদের সম্মানে আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে ‘ঢালিউড রেড কার্পেট ডিনার’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৫ অক্টোবর শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের লাগোয়ার্ডিয়া এয়ারপোর্ট ম্যারিয়ট হোটেলে বলরুমে আয়োজিত ডিনার পার্টিতে বাংলাদেশ থেকে আগত তারকাসহ কমিউনিটির বিশিষ্টজনরা অংশ নেন।


শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম ‘ঢালিউড রেড কার্পেট ডিনার’ অনুষ্ঠানে আগত তারকাদের স্বাগত জানান। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক হাসানুজ্জামান সাকী।
আলমগীর খান আলমের স্বাগত বক্তব্যের পর ঢাকা থেকে আগত শিল্পী ও কলাকুশলীরা সবার সঙ্গে মতবিনিময় করেন। তারকা শিল্পীদের মধ্যে ছিলেন চঞ্চল চৌধুরী, ইমন, মেহজাবীন চৌধুরী, তানজিন তিশা, তাহসান খান, তাসনিয়া ফারিন, শাহনাজ খুশী, জিয়াউল হক পলাশ, ফারিয়া শাহরীন, মডেল মাহমুদা ইয়াসমীন প্রমুখ। বাহারি গাউন পরে মেহজাবীন, তানজিন তিশা, তাসনিয়া ফারিন ও ফারিয়া শাহরীনকে লাল গালিচায় হাঁটতে দেখা গেছে। অন্য একটি অনুষ্ঠানে যোগ দেওয়ায় তাহসান খান রেড কার্পেট ডিনার অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin