• Homepage
  • >
  • সব খবর
  • >
  • বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

বাপার নতুন কর্মকর্তা- বাঁ থেকে প্রেসিডেন্ট এরশাদ, সিনিয়র ভাই প্রেসিডেন্ট প্রিন্স ও সেক্রেটারি রাসেক।

জার্নাল রিপোর্ট : বিশ্বের অন্যতম সেরা ও চৌকস পুলিশ বাহিনী হিসাবে খ্যাত নিউইয়র্ক পুলিশ বিভাগে (এনওয়াইপিডি) কর্মরত বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন-বাপা’র নতুন কার্যকরী কমিটি (২০২৪-২৫) ঘোষণা করা হয়েছে। কমিটিতে ডিটেকটিভ স্কোয়াডের সার্জেন্ট এরশাদুর সিদ্দিক প্রেসিডেন্ট এবং ক্যাপ্টেন এ কে এম সফিউল আলম (প্রিন্স) ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং ডিটেকটিভ রাসেক-উর রহমান মালিক জেনারেল সেক্রেটারি নির্বাচিত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার (২৭ ডিসেম্বর) নতুন কমিটির কর্মকর্তারা শপথ নিয়েছেন। এর আগে গত ১৫ ডিসেম্বর বুধবার বাপা’র তিন সদস্যের নির্বাচন কমিশন নতুন কমিটি ঘোষণা করেন। নির্বাচন কমিশনের কর্মকর্তারা হলেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ সুমন মাহবুব, সাবেক সভাপতি লেফটেন্যান্ট কমান্ডার শামসুল হক এবং লেফটেন্যন্ট সুহেল খান।

বাপা’র নতুন কমিটির অন্য কর্মকর্তারা হলেন- সেকেন্ড ভাইস প্রেসিডেন্ট ট্রাফিক সুপারভাইজার মোহাম্মদ চৌধুরী, কোষাধ্যক্ষ সার্জেন্ট মেহেদি মামুন, সহ-কোষাধ্যক্ষ অফিসার জসিম মিয়া, ইভেন্ট কো-অর্ডিনেটর সার্জেন্ট শেখ আহমেদ, মিডিয়া লিয়াজোঁ ডিটেক্টিভ জামিল সারোয়ার, কমিউনিটি লিয়াজোঁ অফিসার সরদার আল মামুন, সার্জেন্ট-অ্যাট-আর্মস অফিসার মাহবুবুর জুয়েল এবং করেসপন্ডিং সেক্রেটারি অক্সিলারি লেফটেন্যান্ট সৈয়দ এনায়েত আলী।

এখানে উল্লেখ্য, ডিটেক্টিভ জামিল সারোয়ার একটানা চার বার মিডিয়া লিয়াজোঁর দায়িত্ব পেলেন। তিনি বাপার অন্যতম প্রতিষ্ঠাতা। এর আগে একবার কার্যকরী কমিটিতে তিনি ট্রাস্টি ছিলেন।

২০১৫ সালে গঠিত হয় বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন-বাপা। সংগঠনটির ফাউন্ডার প্রেসিডেন্ট মনোনীত হন লেফটেন্যান্ট সৈয়দ সুমন মাহবুব। ব্যক্তিগত কারণে তিনি দায়িত্ব থেকে সরে গেলে প্রেসিডেন্টের চলতি দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কমান্ডার শামসুল হক। এরপর একাধারে চার বার প্রেসিডেন্ট নির্বাচিত হন লেফটেন্যান্ট সুজাত খান। এরপর প্রেসিডেন্ট নির্বাচিত হন ক্যাপ্টেন কারাম চৌধুরী। ডিটেকটিভ স্কোয়াডের সার্জেন্ট এরশাদুর সিদ্দিক বাপা’র ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ছিলেন। সদ্য গঠিত নতুন কমিটিতে তিনি প্রেসিডেন্ট হলেন। ক্যাপ্টেন এ কে এম সফিউল আলম (প্রিন্স) বিদায়ী জেনারেল সেক্রেটারি, যিনি নতুন কমিটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট হলেন।

প্রতিষ্ঠার পর থেকে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিকে নানাভাবে সহযোগিতা করে আসছে বাপা। এছাড়া এনওয়াইপিডিতে অফিসার ও ট্রাফিক এজেন্ট পদে নিয়োগে বাংলাদেশি নতুন প্রজন্মকে উৎসাহ জোগাচ্ছেন সংগঠনটির কর্মকর্তারা। ফলে নিউইয়র্ক পুলিশে এখন বাংলাদেশিদের জয়-জয়কার। প্রিসিঙ্কটের কমান্ডিং অফিসারসহ নিউইয়র্ক পুলিশের বিভিন্ন শাখায় গুরুত্ব পদে দায়িত্ব পালন করছেন বাংলাদেশি বংশোদ্ভূত পুলিশ অফিসাররা, যারা বাপার গর্বিত সদস্য।

বর্তমানে বাপার সদস্য সংখ্যা প্রায় তিন হাজার। মাত্র আট বছরে বাপা তার লক্ষ্য অর্জনে কতটা অগ্রসর হয়েছে তা প্রতীয়মান হয় নিউইয়র্ক পুলিশে রেকর্ডসংখ্যক বাংলাদেশিদের যোগদান। নিউইয়র্কের মূলধারায় বাপা শক্তিশালী ভূমিকা রাখছে।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin