ঋষি সুনাককে বিশ্বনেতাদের অভিনন্দন

ছবি: সংগৃহীত

বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের সাথে সাক্ষাতের পর আনুষ্ঠানিকভাবে ব্রিটেনের ৫৭তম প্রধানমন্ত্রী হলেন ঋষি সুনাক। প্রধানমন্ত্রীত্ব গ্রহণের পর থেকেই ঋষি সুনাককে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন মাধ্যমে অভিনন্দন জানিয়েছে বিশ্বনেতারা।

প্রধানমন্ত্রীত্ব গ্রহণের পর পরই ঋষি সুনাককে উষ্ণ অভিনন্দন জানিয়েছে এশিয়া উপমহাদেশের অন্যতম শক্তিশালী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটে বলেন, যুক্তরাজ্যের ভারতীয়দের ‘লিভিং ব্রিজ’-কে বিশেষ দীপাবলির শুভেচ্ছা। আমরা আমাদের ঐতিহাসিক বন্ধনকে একটি আধুনিক অংশীদারিত্বে রূপান্তরিত করছি।  বিশ্বব্যাপী ইস্যুতে একসাথে কাজ করার এবং রোডম্যাপ ২০৩০ বাস্তবায়নের জন্য আমরা প্রস্তুত।

বরিস জনসনের অভিনন্দন:

প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অভিনন্দন জানিয়েছে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি টুইট করে বলেন, ঐতিহাসিক এই দিনে ঋষি সুনাককে অভিনন্দন, প্রত্যেক কনজারভেটিভ সদস্যদের এইটাই উপযুক্ত সময় আমাদের নতুন প্রধানমন্ত্রীকে পূর্ণ ও আন্তরিক সমর্থন দেওয়ার।

ইমানুয়েল ম্যাক্রোঁর অভিনন্দন:

ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁও ঋষি সুনাককে অভিনন্দন জানাতে টুইট করেছেন। তিনি টুইট করে বলেন, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ায় ঋষি সুনাককে অভিনন্দন। ইউক্রেনের যুদ্ধ সহ বৈশ্বিক নানা চ্যালেঞ্জ মোকাবিলায় একসঙ্গে কাজ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ভলোদিমির জেলেনেস্কির অভিনন্দন:

ঋষি সুনাককে অভিনন্দন জানিয়েছে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেন্সকি। অভিনন্দন জানাতে টুইট করেছেন তিনি। জেলেনেস্কি আশা প্রকাশ করে বলেন, নতুন প্রধানমন্ত্রী সফলভাবে “ব্রিটিশ সমাজ এবং বিশ্বের মুখোমুখি সমস্ত চ্যালেঞ্জ” কাটিয়ে উঠবেন।  তিনি আরও বলেন, ঋষি সুনাক ইউক্রেন এবং ব্রিটেনের কৌশলগত অংশীদারিত্ব জোরদার করতে প্রস্তুত।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin