এনআরবি অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক জলি

চিত্রনায়িকা মৌসুমীর কাছ থেকে অ্যাওয়ার্ড নেন জলি আহমেদ। ছবি: নিহার সিদ্দিকী।

জার্নাল রিপোর্ট : ব্রডকাস্ট জার্নালিস্ট হিসাবে নিউইয়র্কে শোটাইম মিউজিক আয়োজিত এনআরবি অ্যাওয়ার্ড ২০২৩ পেয়েছেন জলি আহমেদ। গত ৩ ডিসেম্বর রোববার নিউইয়র্কের উডসাইডে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে মঞ্চে তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন জনপ্রিয় চিত্রনায়িকা মোসুমী।
তরুণ জার্নালিস্ট হিসাবে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য চলতি বছর জলি আহমেদ বিনোদন মাল্টিমিডিয়া সার্ভিসেস ইউএসএ থেকে বেস্ট অ্যাপ্রেসিয়েশন অ্যাওয়ার্ড লাভ করেন।
বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ এনআরবি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। যুক্তরাষ্ট্রে বসবাসরত ২০ জনের বেশি শিল্পী, সাংবাদিক, মিউজিশিয়ান, ব্যবসায়ী, অ্যাক্টিভিস্ট, চিকিৎসক ও আইনজীবীসহ বিভিন্ন পেশায় অবদান রাখা ব্যক্তিকে এই অ্যাওয়ার্ড দেয়া হয়েছে।
উল্লেখ্য, জলি আহমেদ ছোটবেলা থেকেই শিল্প-সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন। মায়ের আগ্রহে একবারে ছোটবেলায় শিশু একাডেমিতে গান শিখেন। বুলবুল ললিতকলা একাডেমি থেকে নাচের কোর্স শেষ করেন। খুব কম বয়সেই ২০০৫ সাল থেকে নিয়মিত বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) অভিনয়শিল্পী হিসেবে মূল চরিত্রে অভিনয় করেন। বিটিভিতে জলি আহমেদ এ গ্রেড তালিকাভূক্ত অভিনয় ও নৃত্যশিল্পী। তিনি দীর্ঘ সময় ধরে থিয়েটার আর্ট ইউনিটের সঙ্গে যুক্ত হয়ে মঞ্চেও কাজ করেছেন। থিয়েটারে তার উল্লেখযোগ্য নাটক ছিলো রবীন্দ্রনাথ ঠাকুরের ‘শেষের কবিতা’।
জলি আহমেদ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করেন এবং পাশাপাশি চ্যানেল আইয়ে অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম প্রডিউসার হিসাবে কাজ করেছেন। পরবর্তীতে করপোরেট জব করেন প্রাণ আরএফএল গ্রুপের মার্কেটিং ডিপার্টমেন্টে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার হিসাবে দীর্ঘ সাত বছর।
বর্তমানে যুক্তরাষ্ট্রে জলি আহমেদ ব্রডকাস্ট জার্নালিস্ট (ভলান্টারি) হিসাবে স্বতঃস্ফূর্তভাবে কাজ করছেন সফলতার সাথে। অ্যাওয়ার্ড প্রাপ্তি সম্পর্কে তিনি বলেন, কঠোর পরিশ্রম ও সততার সঙ্গে কাজের প্রাপ্তি এই অ্যাওয়ার্ড।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin