পাল্টা সাধারণ সভা ডাকলেন মইনুল

সংবাদ সম্মেলনে মইনুল ইসলাম।

জার্নাল রিপোর্ট : জালালাবাদ অ্যাসোসিয়েশনের নামে এবার পাল্টা বিশেষ সাধারণ সভা আহ্বান করেছেন সাধারণ সম্পাদক পদ থেকে ‘চূড়ান্ত অব্যাহতি’ পাওয়া মইনুল ইসলাম। গত ১২ জুন সোমবার সন্ধ্যায় নিউইয়র্কের এস্টোরিয়ায় এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আগামী ১৮ জুন রোববার এস্টোরিয়ায় ‘জালালাবাদ ভবন’-এ এই বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

‘জালালাবাদ ভবন’-এ অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মইনুল ইসলাম অভিযোগ করেন, গত ১১ জুন রোববার কুইন্স প্যালেসে জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সাধারণ সভা গঠনতন্ত্র মোতাবেক হয়নি। সাধারণ সভায় যোগ দিতে আসা সদস্যদের সিকিউরিটি গার্ড দিয়ে নাজেহাল করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ এবং বর্তমান সহ-সভাপতি (সুনামগঞ্জ) শাহীন কামালী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মইনুল ইসলাম বলেন, সাধারণ সভায় সিকিউরিটি গার্ড কর্তৃক সদস্যদের নাজেহাল হবার ভিডিও রয়েছে তাদের কাছে। এ ধরনের ঘটনা জালালাবাদ অ্যাসোসিয়েশনের ইতিহাসে নজিরবিহীন। এ ঘটনার নিন্দা জানিয়ে মইনুল বলেন, জালালাবাদ অ্যাসোসিয়েশনের নিজস্ব ভবন সবার দীর্ঘদিনের স্বপ্ন, যা বাস্তবায়নে গত নির্বাচনে আমাদের ওয়াদা ছিল। সেই লক্ষ্যে ময়নুল হক চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী শেফাজের নেতৃত্বাধীন বিগত কমিটির লিখিত অনুমোদনের মাধ্যমে এস্টোরিয়ায় ‘জালালাবাদ ভবন’ কেনা হয়। ভবন কেনা ও পরবর্তী কমিটির কাছে হস্তান্তর প্রক্রিয়ার বিষয়ে যাবতীয় তথ্য ইতিমধ্যে কমিউনিটির সবাইকে জানানো হয়েছে।

মইনুল ইসলাম জানান, আমরা আশা করেছিলাম ১১ জুন রোববার অনুষ্ঠিত সাধারণ সভায় ভবন কেনা সংক্রান্ত সকল তথ্য আনুষ্ঠানিকভাবে জালালাবাদবাসীর কাছে তুলে ধরবো। যদিও সাধারণ সভা গঠনতন্ত্র মোতাবেক হয়নি। তা সত্ত্বেও কেবল ভবন কেনা সংক্রান্ত বিষয়ে জালালাবাদবাসীকে অবহিত করা এবং কারো কোনো প্রশ্ন থাকলে তার সঠিক উত্তর দেওয়ার জন্য সাধারণ সভায় উপস্থিত থাকার চেষ্টা করেছিলাম। কিন্তু বর্তমান কমিটি তাদের পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক আচরণের মাধ্যমে তা বানচাল করে দেয়।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি জালালাবাদবাসীর অধিকার রয়েছে ভবন কেনা সংক্রান্ত সকল তথ্য জানার। এ কারণে আমরা ১৮ জুন রোববার এস্টোরিয়ার ‘জালালাবাদ ভবন’-এ জরুরি ভিত্তিতে বিশেষ সাধারণ সভা আহ্বান করছি।
এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মইনুল ইসলাম বলেন, এই সভা সবার জন্য উন্মুক্ত। সংগঠনের সভাপতি বদরুল হোসেন খানও যদি যোগ দেন তাকে সভাপতির আসনেই বসানো হবে। তিনি না এলে সাংগঠনিক নিয়মে সংগঠনের সহ-সভাপতির যে কোনো একজন সভাপতিত্ব করবেন বলে জানানো হয়। এ প্রসঙ্গে তিনি বলেন, সহ-সভাপতি (সুনামগঞ্জ) শাহীন কামালীসহ দুজন সহ-সভাপতি তাদের সঙ্গে রয়েছেন।

সংবাদ সম্মেলনে মইনুল ইসলাম ভবন কেনা সংক্রান্ত বিষয়ে বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। এছাড়া ভবন কেনা নিয়ে সৃষ্ট সঙ্কটের সমাধানে যেসব উদ্যোগ নেওয়া হয়েছিল তাও ব্যাখ্যা করেন তিনি।

  • facebook
  • googleplus
  • twitter
  • linkedin
  • linkedin
  • linkedin